রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা সুনামগঞ্জের শান্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মনোনীত প্রথম দল হিসেবে বিশ্বকাপের কোয়ার্টারে নেদারল্যান্ডস আর্জেন্টিনাকে হারানোর ৩২ বছর পর ক্যামেরুনের ব্রাজিলবধ ২-০ গোলে হারিয়েও ঘানার সঙ্গে বিদায় উরুগুয়ের পর্তুগালকে হারিয়ে রোনালদোদের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে কোরিয়া ব্রাজিল সাপোর্টারদের মোটরসাইকেল শোভাযাত্রা আর স্লোগানে স্লোগানে মুখরিত শান্তিগঞ্জ শান্তিগঞ্জে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন ২৮ তম বিসিএস ফোরাম সিলেট’র সভাপতি ডাঃ জসিম, সম্পাদক সাগর কোস্টারিকাকে ৪-২ গোলে হারিয়েও বিদায় জার্মানির
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জামালগঞ্জে বঙ্গবন্ধুর ৯৮ তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

জামালগঞ্জে বঙ্গবন্ধুর ৯৮ তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

অনিমেশ দাস, সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৮ তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্টান অনুষ্টিত হয়েছে। গতকাল শনিবার সকালে জামালগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হতে বঙ্গবন্ধুর জম্মদিন, রঙ ছড়ানো আলো, লাল সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো, এই প্রতিপাদ্যকে সামনে রেখে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষীণ করে জামালগঞ্জ উপজেলা চত্বরে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জামালগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কাজী আশরাফুজ্জামান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামালগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মো. মনিরুল হাসান, জামালগঞ্জ থানার ওসি মো. আবুল হাসেম, উপজেলার মাধ্যামিক শিক্ষা কর্মকর্তা মো. মাহবুবুল কবির, জামালগঞ্জ ডিগ্রী করেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মাদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন, সাবেক উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার এড. আসাদ উল্লাহ সরকার। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন শিল্পকলার সাধারণ সম্পাদক জামিল আহমেদ জুয়েল, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক ইকবাল আল আজাদ, ছাত্রলীগ নেতা জুলহাস তালুকদার অপু প্রমূখ। আলোচনা সভার শেষে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জবীনী, আদর্শ এবং বাংলাদেশ এর স্বাধীনতা মূল থীম হিসাবে ব্যবহার করে চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা অনুষ্টিত হয় এতে ২য় থেকে ৫ম শ্রেনী ও ৬ষ্ট থেকে ৮ম শ্রেনীর বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

অপর দিকে জামালগঞ্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের আয়োজনে দিবসটির উপর আলোচনা সভা ও শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় প্রধান শিক্ষক মো: লুৎফুর রহমান’র সভাপতিত্বে ও বিদ্যালয় শিক্ষক সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মাহবুবুল কবীর, বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক আবুহেনা মোস্তফা কামাল, আলাউদ্দিন মেমোরিয়েল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌফিকুল ইসলাম, বিদ্যালয় শিক্ষক সীতেষ কুমার তালুকদার, জোতিষ রঞ্জন তালুকদার প্রমুখ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও জাতীয় শিশু দিবসের উপর রচনা প্রতিযোগীতায় ক-গ্রপের ৩ জন, ক-গ্রুপের৩ জন, কুইজ প্রতিযোগীতায় ক-গ্রুপের ৩ জন ও খ-গ্রুপের ৩ জন শিক্ষার্থীকে বিভিন্ন উপহার প্রদান করা হয়েছে। এদিকে উপজেলার বেসকারী প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনে দিবসটির উপর শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা হয়েছে। চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের অধ্যক্ষ মো: ফখরুল আলম চৌধুরীার সভাপতিত্বে ও শিক্ষক মাখসুদা আক্তার রুনি’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী অধ্যক্ষ খায়রুল কবীর চৌধুরী, সহকারী শিক্ষিকা রাশেদা আক্তার, ফরিদা আক্তার, পিয়ারা আক্তার, শিউলী দেবনাথ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com