বুধবার, ২৯ Jun ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আমাদের বাপ দাদার ফসল যেন কৃষকদের ঘরে উঠে : হাওর পরিদর্শনে – কমিউনিটি নেতা বাবলু:

আমাদের বাপ দাদার ফসল যেন কৃষকদের ঘরে উঠে : হাওর পরিদর্শনে – কমিউনিটি নেতা বাবলু:

সুনামগঞ্জ প্রতিনিধি :
হাওরের জেলা সুনামগঞ্জের দিরাই উপজেলার কয়েকটি গুরুত্বপূর্ণ বাঁধপূর্ণ বাঁধ ভেঙে গতবছর অকাল বন্যায় একমাত্র বোর ফসল হারিয়ে সরকারি বেসরকারি,এনজিও এবং প্রবাসী দাতাদের সহযোগিতায় লক্ষ লক্ষ কৃষক কৃষাণি খেয়ে না খেয়ে কোনমতে দিনাতিপাত করে আসছেন। এবছর ধারদেনা করে তারা স্বপ্নের সোনালি ফসল ফলিয়েছে,তাদের এই একমাত্র সম্বল বোর ফসল এর রক্ষা বাধের কাজে সরকার ব্যাপক অর্থ বরাদ্দ দিয়েছে তারপরও পি,আই,সি,গঠন থেকে কাজ বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সহ সোশ্যাল মিডিয়াতে ফালাও করে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন কমিটির বাধ রক্ষা কাজের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এসেছে। তার প্রেক্ষিতে দিরাই শাল্লার জনপ্রিয় অনলাইন নেটওয়ার্ক “দিরাই শাল্লার জনস্বার্থে এফবি গ্রুপ’র” উদ্যোগে হাওর রক্ষা বাধ পরিদর্শনের জন্য ইউকে প্রবাসী কমিউনিটি নেতা ও গ্রুপের উপদেষ্টা মুহিবুর রহমান বাবলু’র সহযোগিতায় প্রিন্ট সাংবাদিক ও হাওর বাচাও আন্দোলন দিরাইয়ের নেতৃবৃন্দ সহ বিভিন্ন ব্যক্তিবর্গ নিয়ে সরজমিন দেখতে জান। টিমে ছিলেন ইউকে প্রবাসী কমিউনিটি নেতা ও গ্রুপের উপদেষ্টা মুহাঃ মুহিবুর রহমান বাবলু, সিনিয়র সাংবাদিক এস,এম,ওয়াহিদুল ইসলাম, হাওর বাচাও আন্দোলন দিরাই উপজেলা সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক শামছুল ইসলাম খেজুর,হাওর বাচাও আন্দোলন দিরাই উপজেলা সহ সাধারণ সম্পাদক ও জগদল কলেজ এর প্রভাষক বদিউজ্জাম সর্দার,দিরাই অনলাইন প্রেসক্লাব সভাপতি ও নিউজ পোর্টাল কালনি ভিউ ডটকম এর সম্পাদক মুজাহিদুল ইসলাম সর্দার, দক্ষিণ সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব সেক্রেটারি সাংবাদিক মোঃ নাঈম তালুকদার,সাংবাদিক মোঃ উমেদ আলি, সাংবাদিক মোহাম্মদ আলি, গ্রুপ এডমিন সমাজ সেবক মোঃ সেবুল সর্দার ও দিরাই থানা গ্রুপের এডমিন মোঃ এখলাকুর রহমান প্রমুখ। পরিদর্শনে কমিউনিটি নেতা মহিবুর রহমান বাবলু বলেন,
কারো সাথে আমাদের ব্যাক্তিগত আক্রোশ নয়, আমরা চাই আমাদের সুনালী ধান আমাদের বাপ দাদার ফসল যেন সঠিক ভাবে ঘরে কৃষক কৃষাণি ঘরে তুলতে পারেন। কারণ গেল বছর বাঁধ নিয়ে দূর্নীতিবাজদের কারণে সুনামগঞ্জে হাকাকার সৃষ্টি হয়েছিল। আমার দিরাই উপজেলাসহ হাওরের জেলা সুনামগঞ্জের মানুষজন মহা দূর্ভোগে হাবুডুবু খাচ্ছিলেন। আমরা আর ক্ষতিগ্রস্ত অবস্হায় দেখতে চাই না দিরাই শাল্লাবাসীকে। আসুন আমরা দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াই।

তিনি আরো বলেন,সরকার নির্ধারিত সময় সীমা পেরিয়ে ৯দিন অতিবাহিত হলেও এখনো একাধিক বাধে ২০%-৪০% কাজ সম্পন্ন হয়নি। কোন কোন বাধে কার্যাদেশের সাইনবোর্ড সাইনবোর্ড পর্যন্ত নেই। এছাড়া যেসব পি,আই,সি, ঝুঁকিপূর্ণ বাধে মাটিকাটা হয়েছে সেখানেও কোন নিয়মনীতি মেনে কাজ করা হয় নি অথচ সরকার হাওর প্রতি রক্ষা বাধের জন্য ব্যাপক বরাদ্দ দিয়েছে। যারা কৃষকের ভাগ্য নিয়ে খেলছেন তাদের কে ছাড় দেওয়া হবেনা। আমরা সরকারের সংশ্লিষ্ট দপ্তরে রিপোর্ট করে অনতিবিলম্বে বাধ নির্মাণ ও মেরামত কাজ শেষ করার জন্য প্রচেষ্টা অব্যাহত রাখবো আমরা মিডিয়া ও জনপ্রতিনিধিদের সহযোগিতা চাই।

পরে দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের ঝুঁকিপূর্ণ কাদিরপুর ও ভাটিধলের মধ্যেকার তুফানখালী বাধ এর ১,২ও ৩নং প্রকল্প, ধল আমিরপুর বোয়ালিয়া বাধের ৭নং সহ দুই প্রকল্প, উজান ধল খেয়াঘাট হইতে বাদালিয়া স্লুইস গেইট এর উত্তর পর্যন্ত কুঞ্জল ইউপি’র ৪টি প্রকল্প ও ভাটিধল স্কুল হইতে কুনিজুরি বাধের কাজ পরিদর্শন করেন দিরাই শাল্লা জনস্বার্থে এফবি গ্রুপের উদ্যোগে পরিদর্শন টিমের নেতৃবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com