বুধবার, ২৯ Jun ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারায় গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

দোয়ারায় গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

এম এ মোতালাম ভুঁইয়া :দোয়ারাবাজারে গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে গ্রামীণ রাস্তা নির্মাণ করা হচ্ছে। উপজেলার সদর ইউনিয়নের বাঘরা গ্রামের লোকজনের চলাচলের রাস্তা না থাকায় গত এক সপ্তাহ ধরে গ্রামের লোকজন নিজেরাই প্রায় এক কিলোমিটার রাস্তায় মাটির কাজ করেন। স্বেচ্ছাশ্রমের কাজের খবর পেয়ে শুক্রবার দুপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতীক, দোয়ারাবাজার সদর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক ও মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাগরা গ্রামে যান। রাস্তার কাজ দেখতে গিয়ে তারা নিজেরাও টুকরি কোদাল নিয়ে গ্রামবাসীর সাথে মাটি কাটার কাজে কিছু সময় সহযোগিতা করেন। এসময় ওই রাস্তা নির্মাণের দাবিতে গ্রামবাসীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন গ্রামের বাসিন্দা আব্দুল করিম,শুকুর মিয়া,মদরিছ আলী,আব্দুর রজাক,সামছুল হক,আব্দুর রশিদ,আখলুছ মিয়া,ছালে হক, রজব আলী,নুরুল হক,নুরুল ইসলাম,বাবুল মিয়া,আব্দুল মালিক,মখলিছ মিয়া প্রমুখ। বাগরা গ্রামের বাসিন্দা মৌলানা আবুল কালাম বলেন,স্বাধীনতার পর থেকে বর্ষার দিনে বাগরা গ্রামবাসীর নৌকা ছাড়া চলাচলের কোন উপায় থাকে না। গ্রামটি দীর্ঘদিন ধরেই অবহেলিত। তাই আমাদের গ্রামের ছোট বড় সবার উদ্যোগে স্বেচ্ছাশ্রমে প্রায় এক কিলোমিটার মাটির রাস্তা নির্মাণ কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন,‘এর আগে আমাদের গ্রাম থেকে বের হওয়ার একটি রাস্তা ছিল। কিন্তু সেই রাস্তায় বর্তমান ইউপি সদস্য তাজির উদ্দিন লেট্রিনের ট্যাংকি করে ফেলায় আমরা এই রাস্তায় চলাচল করতে পারছি না।’
দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতীক বলেন,‘গ্রামবাসীর নিজ উদ্যোগে কাজ করছেন দেখতে গিয়ে সবাইকে উৎসাহ দেয়ার জন্য আমি নিজেই কাজ করেছি। এমপি সাহেবের সাথে কথা বলে এই রাস্তার উন্নয়নের জন্য বরাদ্দ অনুমোদন করার চেষ্টা করব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com