শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কাজে গাফিলতির কারণে পিআইসি সভাপতি আটক জগন্নাথপুরে নির্ধারিত সময়ে হাওর রক্ষা বেরীবাঁধের কাজ সম্পন্ন হয় নি

কাজে গাফিলতির কারণে পিআইসি সভাপতি আটক জগন্নাথপুরে নির্ধারিত সময়ে হাওর রক্ষা বেরীবাঁধের কাজ সম্পন্ন হয় নি

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার নলুয়ার হাওরে ভুরাখালী বেরীবাঁধে নাম মাত্র মাটি ফেলায় সঠিক উচ্চতা সম্পন্ন বেরীবাধ না করায় বৃহস্পতিবার দুপুরে নলুয়ার হাওর পশ্চিমপ্রান্তের বেরীবাঁধের পিআইসি সভাপতি জাবেদ মিয়াকে আটক করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ। পরে বিকেলে ৩ দিনের মধ্যে সরকারি নীতিমালা অনুযায়ী সঠিক উচ্চতার বেরীবাঁধের কাজ শেষ করা হবে এই মর্মে মুছলেকা দিলে তাকে ছেড়ে দেওয়া হয়। অন্য দিকে ২৮ ফেব্রুয়ারীর মধ্যে উপজেলার নলুয়া ও মই হাওরসহ হাওরগুলোর বেরীবাঁধের কাজ শেষ করার কথা থাকলেও এখনও অনেক স্থানে বেরীবাঁধের কাজ শেষ হয় নি। অনেক জায়গায় এখনও নামমাত্র মাটি ফেলা হয়েছে। উপজেলার আশারকান্দি ইউনিয়নের মোকামের খাল নামক বেরী বাঁধের স্থানে গত ২৬ ফেব্রুয়ারী থেকে মাটি ফেলা শুরু হয়েছে। ১৫ ডিসেম্বর’১৭ইং থেকে ২৮ ফেব্রুয়ারী’১৮ ইং এর মধ্যে অত্র অঞ্চলের হাওরগুলোর বেরীবাঁধের কাজ সম্পন্ন করার কথা ছিল। সরকার নির্ধারিত সময়ে কাজ শেষ না করায় ১৫ দিন সময় বাড়ানো হয়েছে। এদিকে বৃহস্পতিবার বিকেল ৪টায় ৯১টি পিআইসি (প্রকল্প বাস্তবায়ন কমিটি) সভাপতিদের নিয়ে জরুরী মিটিং-এ বসেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ, তিনি সকল পিআইসিকে ৫ দিনের মধ্যে সরকারি নীতিমালা অনুযায়ী বেরীবাঁধের কাজ সম্পন্নের নির্দেশ দিয়ে টাইম ফ্রেম বেঁধে দেন। এ সময়ের মধ্যে সঠিক উচ্চতার বেরীবাঁধ নির্মান করতে ব্যর্থ হলে পিআইসি সভাপতিসহ দায়িদের গ্রেফতার করা হবে বলে সভায় উল্লেখ করেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ দৈনিক যুগান্তরকে জানান,আমি প্রতিদিনই হাওরে যাচ্ছি। পিআইসি সভাপতিদের গাফিলাতির কারণে সরকার নির্ধারিত সময়ে বেরীবাঁধের কাজ সম্পন্ন করা যায় নি। উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আমরা ১৫ দিন সময় চেয়েছি। এই সময়ের মধ্যে পুরো কাজ হবে বলে আমি আশাবাদী।
তিনি বলেন শুক্রবার থেকে ৫দিনের ট্রাইম ফ্রেম বেঁধে দিয়েছি। এ সময়ের মধ্যে সরকারি নীতিমালা অনুযায়ী বেরীবাধ নির্মান করতে ব্যর্থ হলে দায়ীদের গ্রেফতার করে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে বুধবার বিকেলে বিপুল সংখ্যক পুলিশ ফোর্স নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ নলুয়ার হাওরে বেরীবাঁধ পরিদর্শনে গেলে অধিকাংশ পিআইসি সভাপতি ও সদস্যরা গ্রেফতার এড়াতে পালিয়ে যায়। পরে এদেরকে জরুরীভাবে তলব করে বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সবাইকে নিয়ে বৈঠক করে ৫ দিনের ট্রাইম ফ্রেম বেঁধে দেন।

উপজেলার নলুয়া, মই ও পিংলাসহ ১৫টি হাওরের ৭২ কিলোমিটার হাওর রক্ষা বেরীবাঁধ নির্মানে এবার ১৪ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com