রবিবার, ২৬ Jun ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কেয়ার বাংলাদেশের সিনিয়র টিম লিডার এর এসডিসি-সমষ্টি প্রকল্পের মাঠ পরিদর্শন

কেয়ার বাংলাদেশের সিনিয়র টিম লিডার এর এসডিসি-সমষ্টি প্রকল্পের মাঠ পরিদর্শন

বিশেষ প্রতিনিধি :: আইডিয়া-এসডিসি-সমষ্টি প্রকল্পের উদ্যোগে,কেয়ার বাংলাদেশ এর সহযোগিতায় এবং এসডিসি’র অর্থায়নে সিলেট
বিভাগের তিনটি জেলার ০৭টি উপজেলায় সমষ্টি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
প্রকল্পের মাধ্যমে উপকারভোগীদের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি সামাজিক পরিসেবায় প্রবেশের দক্ষতা বৃদ্ধির ক্ষেত্রে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।
নভেম্বর ২০১৬ থেকে পরিচালিত সমষ্টি প্রকল্পের কার্যক্রম মাঠ পর্যায়ে পরিদর্শনের জন্য কেয়ার বাংলাদেশের সিনিয়র টিম লিডার গিয়াস উদ্দিন আহমেদ ও মার্কেট ডেভলপমেন্ট স্পেশালিষ্ট হাসান আহমেদ,সোশ্যাল ডেভলপমেন্ট স্পেশালিষ্ট সাইফউদ্দিন আহমেদ,তাহিরপুর উপজেলার ০৭নং দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর পূর্বপাড়া হাঁস দলের মাঠ পর্যায়ের কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি উল্লেখ করেন,পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন এদুটি বিষয়ের সমন্নয়ের ফলশ্রুতিতে আজকে এ দলের উৎপদান বৃদ্ধি পেয়েছে যা তাদের আর্থিক স্বনির্ভরতা অর্জনে সহায়ক ভূমিকা রাখছে।
পরিদর্শণকালে আরো উপস্থিত ছিলেন-সমষ্টি প্রকল্পের কেয়ার বাংলাদেশের সিলেট রিজিওন্যাল প্রোগ্রাম ম্যানেজার আব্দুল মালেক খাঁন,আইডিয়া সমষ্টি প্রকল্পের প্রকল্প কর্মকর্তা সিরাজুল ইসলাম,মাঠ সহায়ক বিদেশ রঞ্জন চৌধুরী,সন্দীপ কুমার মিত্র,সামিউল কবির,শ্যামলেন্দু দে। পরিদর্শন পূর্ববতী কমিউনিটির উপকারভোগীদের সাথে আলোচনা করেন যেখানে উপকারভোগী নির্বাচন প্রক্রিয়া,দল গঠন পদ্ধতি,সমস্যা চিহ্নিতকরণ,কর্মপরিকল্পনা উপস্থাপন করেন দলীয় সভানেত্রী আফরোজা বেগম। হাঁস দলের ব্যবসা পরিকল্পনা,প্রদানকৃত সেবাসমূহ এবং বর্তমান মাঠ পর্যায়ের কার্যক্রম উপস্থাপন করেন স্থানীয় সেবা প্রদানকারী (এলএসপি)শাহ-আলম। সামাজিক পরিষেবার ক্ষেত্রে এসসিএ এর অর্জন উপস্থাপন করেন-মহিবুল ইসলাম ও সাহিদা আক্তার লাকী। মাঠ পর্যায়ে পরিদর্শন কালে দলের উপকারভোগী,টিউটোরিয়াল সেন্টার,এলএসপি,এসসিএ কার্যক্রম এবং তাদের মাঠ পরিদর্শণ শেষে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং উৎপাদন ও বাজারজাতকরণ কার্যক্রমের পাশাপশি সামাজিক কার্যক্রমের সমন্বয় দেখে তিনি অভিভূত হন। তিনি পূনরায় আগামী মাসেও উক্ত দলের কার্যক্রম পরিদর্শণের আগ্রহ প্রকাশ করেছেন।
পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন,মার্কেট এ্যাক্টর তপন দাশ,ইনপুট ডিলার আকিক রেজা,ডিম কালেক্টর আকিক মিয়া ও উপজেলা ভেটেনারী ডাক্তার জাহাঙ্গীর মিয়া প্রমূখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com