শনিবার, ২৫ Jun ২০২২, ০৫:২৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পৌর মেয়র আয়ূব বখত জগলুলের পরে চলে গেলেন তার মা নূরজাহান বখত: পরিবারে শোকের মাতম

পৌর মেয়র আয়ূব বখত জগলুলের পরে চলে গেলেন তার মা নূরজাহান বখত: পরিবারে শোকের মাতম

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক ::
সুনামগেঞ্জের ভাষাসৈনিক,মুক্তিযুদ্ধের সংগঠক,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর হোসেন বখতের সহধর্মিনী ও সুনামগঞ্জ পৌরসভার সদ্যপ্রয়াত মেয়র আয়ুব বখত জগলুলের মাতা মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। ছেলের আকস্মিক মৃত্যুরশোকের রেশের মধ্যেই তাঁর মাতা নূরজাহান বখত (৯২) মৃত্যুবরণ করায় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
রবিবার সকাল পৌনে ১০টায় বার্ধক্য জনিত কারণে শহরের আরপিননগরের নিজ বাড়িতে মৃত্যু হয় তাঁর। নূরজাহান বখত সুনামগঞ্জের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সংগ্রাম পরিষদের আহ্বায়ক মরহুম হোসেন বখতের সহধর্মিনী।
মহান মুক্তিযুদ্ধে নূরজাহান বখতের স্বামী ও দুই ছেলে অংশ নিলে ১০ ছেলে ও দুই মেয়ের বিশাল পরিবারের হাল ধরেন এই নারী। দেশ স্বাধীন হাওয়ার পূর্ব মুহূর্তে তাঁর বাড়িঘর পুড়িয়ে দেয় হানাদাররা। মুক্তিযুদ্ধের সময় স্বামী-সন্তানের প্রেরণা হয়ে পাশে দাঁড়ান। তিনিও যুদ্ধপরবর্তী বীরাঙ্গনা নারীদের পুনরবাসনে কাজ করেন। নূরজাহান বখতের অপর ছেলে মুক্তিযোদ্ধা মরহুম মনোয়ার বখত নেক সুনামগঞ্জ পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। নূরজাহান বখত মৃত্যুকালে ৭ ছেলে,২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে সুনামগঞ্জ শহরে শোকের ছায়া নেমে এসেছে।
মরহুমার জানাজার নামাজের সময় পরবর্তীতে জানানো হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com